Subscribe For Free Updates!

We'll not spam mate! We promise.

Friday, May 6, 2016

বিট কয়েনের মতই এবার আয় করুন ডগি কয়েন! সাথে থাকছে ডগি কয়েন কি?


অাজকের প্রকাশিত টিউনে আলোচনা করব বিট কয়েন সাইটের মতই একটি  Crypto currency সাইট।  যেখান হতে বেশ কিছু আয়, উথড্র ও মুদ্রাতে কনভার্ট সহ যাবতীয় কাজ করতে পারবেন।



Bitcoin ধাতব কোনো মুদ্রা নয়, তবে বিশ্বের কয়েকটি দেশে প্রচলিত রয়েছে অস্পৃশ্য ও মুক্ত এই সাংকেতিক [ক্রিপ্টোগ্রাফিক] কয়েন। প্রচলিত মুদ্রার মতোই ব্যবহৃত হচ্ছে মূল্য পরিশোধ কাজে। অথচ টাকা বা সোনার মতো বাস্তব কোনো অস্তিত্ব নেই এই ভার্চুয়াল মুদ্রার। তার পরও যুক্তরাষ্ট্র, চীন, যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি ও ভারতের মতো বিশ্বের বেশ কিছু দেশে বিকেন্দ্রীকরণ পদ্ধতির এই ডিজিটাল মুদ্রাব্যবস্থার প্রচলন শুরু হয়েছে। অনলাইনে পণ্যমূল্য পরিশোধ করে বিট কয়েনের মতো Lite coin, Pear Coin, Ripple, Dark Coin, Dogecoin কয়েন- এমন অন্তত ডজনখানেক ভার্চুয়াল কয়েন দিয়ে কেনা যাচ্ছে প্রয়োজনীয় পণ্যও। অনলাইন থেকে পণ্য ক্রয়ে এই মুদ্রার কার্যক্রম শুরু হতে যাচ্ছে বাংলাদেশেও। যাইহোক বিট কয়েন বিষয় নিয়ে আমি টিটিতে বেশ কয়েকটি টিউন করেছিলামাম।সুতরাং নতুন করে এই বিষয় নিয়ে আলোচনা করতে চাচ্ছি না। বিট কয়েন সম্পর্কে পূর্বের টিউনগুলোর রিভিউ দেখতে পারেন এখানে

Dogecoin কি?
Dogecoin একটি নতুন মজা, এবং ডিজিটাল মুদ্রার দ্রুত বর্ধনশীল ফর্ম. ডিজিটাল মুদ্রার এই ফর্ম "crypto currency" বলা হয়; ডিজিটাল মুদ্রা একটি টাইপ. Crypto currency বিকেন্দ্রীভূত, সম্পূর্ণরূপে বেনামী, এবং অত্যন্ত নিরাপদ।


Dogecoin একটি আপনার কম্পিউটারে মানিব্যাগ, আপনার স্মার্টফোন, বা একটি ওয়েবসাইটের সাথে ব্যবহার করা হয়। আপনি পণ্য ও সেবা কিনতে, অথবা অন্যান্য মুদ্রা (অন্যান্য crypto currencies বা মার্কিন ডলার মত প্রথাগত একক উভয়) জন্য এটা ট্রেড করার জন্য এটি ব্যবহার করতে পারেন। Dogecoin জন্য সবচেয়ে জনপ্রিয় ব্যবহারসমূহ এক সৃষ্টি বা মহান কন্টেন্ট ভাগ যারা সহকর্মী ইন্টারনেট-goers "tipping" হয়। সমস্ত ইন্টারনেট জুড়ে ব্যবহার করা যেতে পারে যে প্রকৃত মূল্য সঙ্গে আরো একটি অর্থপূর্ণ "জীবন" বা upvote, হিসাবে এটা মনে করা হয়। অস্ট্রেলিয়ার একটি ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিশেষজ্ঞ এবং আসলে সফলভাবে বছরের দুই সর্বশ্রেষ্ঠ ঘটনা মিলিত হয়েছে পূরণ না যারা পোর্টল্যান্ড, আকরিক একটি প্রোগ্রামার যেখানে উইকিপিডিয়া পাওয়া যাবে এবং ডোজ ফল স্বরুপ নাম হয়েছে Dogecoin. আর মানুষ আসলে অন্য মুদ্রার মতই নেটে এটি ব্যবহার করছে। সাধারন ভাবে বলা যায় অনেকটা বিট কয়েনের মতই Crypto currency হল Dogecoin।



Dogecoin এর নাম করন!

ডগি কয়েনের নাম করন কিভাবে হল এবং কেনইবা আবিষ্কার হল তার সুনিদিষ্ট ব্যাখ্যা করা যাবে না। তবে যতটুকু জানা যায়, আপনি ডোজ মেমে সাথে পরিচিত না হন, তাহলে এটা ব্যাখ্যা করা কঠিন - আপনি সাজানোর শুধু এটা নিজেকে দেখতে আছে. মূলত, ইন্টারনেটে কেউ কমিক সান্স চিত্রের একটি devastatingly চতুর Shiba Inu কুকুর কাল্পনিক সিনট্যাক্স চিন্তা বুদবুদ টিউনিং শুরু করেন. মেমে উপর প্রকারভেদ এই মত চেহারা। Dogecoin তার লোগো হিসাবে "ডোজ" ইন্টারনেটের মেমে থেকে Shiba Inu কুকুর একটি উপমা সমন্বিত একটি crypt currency হয় যাহা  একটি ইন্টারনেট tipping সিস্টেম হিসাবে  ডিসেম্বর 8, 2013 তে চালু করা হয়।

Dogecoin বনাম Bitcoin. কোনটি এগিয়ে?
যেহেতু পূর্বেই বলেছি Bitcoin ব্যতিত বেশ কয়েকটি crypto currency মুদ্রা চালু হয়েছে তার মধ্য একটি হচ্ছে Dogecoin। বিট কয়েনের মতই এর কাজের ধারাও হুবুহ একই রকম। অনেকেই কাজ করছেন। তবে সত্যি কথা বলতে বিট কয়েনের জনপ্রিয়তার মত Dogecoin এখনো অনেকটা পিছিয়ে আছে। হয়ত আগামী কয়েক বছরের মধ্যই জনপ্রিয়তার দিকে যাবে। তথাপি আরেকটি মজার ব্যাপার হল আপনার Dogecoin কয়েন আয়কে কনভাট করে Bitcoin এ- রুপান্তর কিংবা ওয়ালেটে প্রেরন করতে পারবেন। অথবা কোন কনভার্ট না করে ডগি কয়েন ওয়ালেটে সংরক্ষণ করতে পারবেন। বর্তমানে 1 Doge = 0.00000048 BTC = 0.00012 USD. সুতরাং বুঝা যাচ্ছে বিট কয়েন মূল্য হইতে কিছুটা পিছিয়ে আছে। তাছাড়া এটিও অনেকটা শেয়ার বাজারের মত, প্রতিনিয়ত রেটিটেন্স উঠানামা করে। Dogecoin এর একটি দ্রুত প্রাথমিক মুদ্রার উৎপাদন সময়সূচী আছে যেখানে প্রতি বছরে একটি অতিরিক্ত 5.2 বিলিয়ন কয়েন সঙ্গে যোগ হয়। 2014 সালের শেষ নাগাদ এর প্রচলন প্রায় 100 বিলিয়ন দাড়িয়েছিল।. Dogecoin এর বাস্তবায়ন বিভিন্ন পরামিতি দ্বারা Bitcoin থেকে পৃথক. Dogecoin এর ব্লক সময় Bitcoin এর ৩.৫ মিনিট উল্টোদিকে 1 মিনিট.




Please Give Us Your 1 Minute In Sharing This Post!
SOCIALIZE IT →
FOLLOW US →
SHARE IT →
Powered By: BloggerYard.Com

0 comments:

Post a Comment